আসসালামুয়ালাইকুম। কেমন আছেন সবাই? আমি আল্লাহর রহমতে ভালই আছি।
আরবী শিখতে/লিখতে আগ্রহী সকল ভাই ও বোনদের জন্য একটা সফটওয়্যার নিয়ে আসলাম সফটওয়্যারটি পোটেবল তাই ইনস্টল দেওয়ার ঝামেলা নেই।
যাহোক আর কথা না বাড়িয়ে কাজের কথা আসি ।
প্রথমে এইখান থেকে সহীহ কোরআন শিখুন সফটওয়্যারটি ডাউনলোড করে নিন ।

তারপর ওপেন করুন নিচের দেখানো আইকনে ক্লিক করুন।
 তাহলে সফটওয়্যারটি চালু হবে...
 এবার নিচের মত একটা বক্স আসবে আপনার নাম লিখে Ok তে ক্লিক করুন, আমি আমার নাম লেখেছি নিচে দেখুন।
 নিচের আরবী অক্ষরে ক্লিক করলে আপনাকে উচ্চারন করে শোনাবে। যেরকম আরবী হাজা ক্লিক করলে আরবীতে উচ্চারন করে শোনাবে...। নিচে আপনি ক্লিক করে দেখুন..।
 এ সফটয়্যরে আরো আছে সূরা ফাতিহা থেকে সূরা নাস পযন্ত...।
 এবং কিভাবে আরবী অক্ষরের তানবীন ব্যবহার করবে তার নিয়ম...।
 আরবী হরফের মাখরাজ ১৭ টি এই মাখরাজ গুলো উচ্চারণ কিভাবে করে তার নিয়ম...
 আকারে ছোট মাত্র ১৯ এমবি । বর্ণমালাতে ক্লিক করলে উচ্চারন বলে দেয়, আমার খুব ভালো লেগেছে তাই আপনাদের সাথে শেয়ার করলাম, আপনাদের ও খুব ভালো লাগবে আমার বিশ্বাস।
 ছোট্ট সোনামনিদের আরবী অক্ষর শেখানোর কাজে লাগবে পাশাপাশি বড়দেরও।
 তো আর দেরি কেন ডাউনলোড করে নিজে নিজেই সহীহ কোরআন শিখুন।।
 ভালো লাগলে কমেন্ট জানাতে ভুলবেন না, আজ এই পর্যন্ত।
আল্লাহ হাফেজ...।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top